beta version
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৬ নভেম্বর ২০১৫
cs-0307

গ্রাহকের আবেদনের ভিত্তিতে লোড পরিদর্শন/বৃদ্ধি

সেবা প্রদান পদ্ধতি (সংক্ষেপে)

বিদ্যুতের লোড বৃদ্ধিকরণের জন্য গ্রাহককে নির্ধারিত ফরমে প্রয়োজনীয় কাগজপত্রসহ ব্যাংকের মাধ্যমে নির্দিষ্ট ফি জমা দিয়ে সংশ্লিষ্ট নির্বাহী প্রকৌশলী বরাবর আবেদন করতে হয়। পরবর্তীতে আবেদন ও অন্যান্য কাগজপত্র যাচাই-বাছাই করে সন্তোষজনক হলে নির্বাহী/উপ-বিভাগীয়/সহকারী/উপ-সহকারী/ আবাসিক প্রকৌশলী কর্তৃক সরজমিনে মাঠ সার্ভে করা হয়। মাঠ সার্ভে সন্তোষজনক হলে বিদ্... বিস্তারিত

সেবা প্রাপ্তির সময় (সাধারণত)
১-৩ মাস
১-৩ মাস
প্রয়োজনীয় ফি
৩৭৫-৬০০ টাকা
• সিঙ্গেল ফেইজ (২-তার) ২৩০ ভোল্ট আবাসিক ও বাণিজ্যিক সংযোগের জন্য প্রতি কি.ও.- ৩৭৫ টা: • থ্রি- ফেইজ (৪-তার) ৪০০ ভোল্ট আবাসিক ও বাণিজ্যিক সংযোগের জন্য প্রতি কি.ও. -৫৫০টা: • থ্রি- ফেইজ (৪-তার) ৪০০ ভোল্ট সেচ, অনাবাসিক ও ক্ষুদ্র শিল্পের সংযোগের জন্য প্রতি কি:ও: -৬০০টা: • থ্রি- ফেইজ (৩-তার) ১১০০০ ভোল্ট সংযোগের জন্য প্রতি কি.ও. ক্ষেত্রে -৬০০টা:
সেবা প্রাপ্তির স্থান
বিক্রয় ও বিতরণ বিভাগ/ইএসইউ এর দপ্তর
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা/কর্মচারী
নির্বাহী প্রকৌশলী/ উপ-বিভাগীয় প্রকৌশলী/ সহকারী প্রকৌশলী/উপ-সহকারী প্রকৌশলী/ আবাসিক প্রকৌশলী
প্রয়োজনীয় কাগজপত্র
  • ভাড়ার ক্ষেত্রে মালিকের সম্মতিপত্রের দলিল।
  • পূর্বের কোনো সংযোগ থাকলে ঐ সংযোগের ও সর্বশেষ পরিশোধিত বিলের কপি।
  • সোলার প্যানেল স্থাপনের সার্টিফিকেট (প্রযোজ্য ক্ষেত্রে)।
সেবা প্রাপ্তির শর্তাবলি

বৈধ গ্রাহক হতে হবে

সংশ্লিষ্ট আইন ও বিধি

বিদ্যুৎ আইন [Electricity Act-1910, As Amendment -2006], Commercial Operation Procedure বিদ্যুৎ মূল্য হার ও নিয়মাবলি-১৯৭৯

সেবা প্রদানে ব্যর্থ হলে প্রতিকারকারী কর্মকর্তা
মহাব্যবস্থাপক, বাণিজ্যিক পরিচালন/প্রধান প্রকৌশলী/তত্ত্বাবধায়ক প্রকৌশলী/নির্বাহী প্রকৌশলী/ আবাসিক প্রকৌশলী