beta version
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৬ নভেম্বর ২০১৫
cs-0208

পেনশন ও আনুতোষিক পরিশোধ

সেবা প্রদান পদ্ধতি (সংক্ষেপে)

সেবা গ্রহণকারীকে পেনশন-সংক্রান্ত কাগজপত্রাদি উপজেলা হিসাবরক্ষণ অফিসে জমা দিতে হবে। অফিস প্রধান পেনশনের আবেদনসহ কাগজপত্রাদিপ্রাপ্তি রেজিস্টারে এন্ট্রি করে তা অডিটরের নিকট প্রেরণ করেন। অডিটর প্রয়োজনীয় অডিট কার্য সম্পাদনকরত পেনশন কেইসটি সংশ্লিষ্ট রেজিস্টারসহ অফিস প্রধানের নিকট উপস্থাপন করেন। অফিস প্রধান কর্তৃক অনুমোদিত হওয়ার পর অডিটর পিপিও, ডি-হাফ ... বিস্তারিত

সেবা প্রাপ্তির সময় (সাধারণত)
১০ দিন
১০ দিন
প্রয়োজনীয় ফি
১০.০০ টাকা
১০.০০ টাকা মূল্যমানের রাজস্ব টিকেট
সেবা প্রাপ্তির স্থান
উপজেলা/জেলা/বিভাগীয়/প্রধান হিসাবরক্ষণ অফিস
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা/কর্মচারী
১. উপজেলা/জেলা/বিভাগীয়/প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা ২. এ অ্যান্ডএও ৩. সুপার ৪. অডিটর ৫. জুনিয়র অডিটর
প্রয়োজনীয় কাগজপত্র
  1. কর্তৃপক্ষের মঞ্জুরীপত্র

  2. পাসপোর্ট সাইজের ছবি (সত্যায়িত)-৩ কপি

  3. নাগরিকত্ব সনদ

  4. উত্তরাধিকার সনদ

  5. পাঁচ আঙুলের ছাপ

নাদাবি পত্র

সেবা প্রাপ্তির শর্তাবলি

রাজস্ব খাতভুক্ত অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা/কর্মচারী হতে হবে

সংশ্লিষ্ট আইন ও বিধি

টিআর-১, এসআর-১৯৫-২২৯ এবং বেসামরিক সরকারি চাকুরেদের পেনশন মঞ্জুরী ও পরিশোধ সংক্রান্ত বিধি/পদ্ধতি অধিকতর সহজিকরণ আইন, ২০০৯

সেবা প্রদানে ব্যর্থ হলে প্রতিকারকারী কর্মকর্তা
১. সিজিএ ২. ডিভিশনাল কন্ট্রোলার অব অ্যাকাউন্টস ৩. প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা