beta version
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৬ নভেম্বর ২০১৫
cs-0162

মাসিক বিদ্যুৎ বিল প্রদান (গ্রাহক পর্যায়ে)

সেবা প্রদান পদ্ধতি (সংক্ষেপে)

মিটার রিডার গ্রাহকের মিটার রিডিং সংগ্রহপূর্বক বিল প্রস্তুত করে কম্পিউটার কেন্দ্রে প্রেরণ করে থাকে। উক্ত বিল নির্বাহী/আবাসিক প্রকৌশলী ও সিস্টেম এনালিস্ট কর্তৃক পরীক্ষা করা হয় এবং ইলেকট্রনিক লেজার সংরক্ষণ করে প্রস্তুতকৃত বিলের কপি বিল বিতরণকারীর মাধ্যমে/মোবাইলে ম্যাসেজের মাধ্যমে সাধারণ গ্রাহককে প্রদান করা হয়।

বিস্তারিত
সেবা প্রাপ্তির সময় (সাধারণত)
১০ দিন
১০ দিন
প্রয়োজনীয় ফি
সার্ভিস চার্জ
বিলের সাথে সংযুক্ত মূল্যে (সার্ভিস চার্জের বিনিময়ে)
সেবা প্রাপ্তির স্থান
বিক্রয় ও বিতরণ বিভাগ/ইএসইউ এর দপ্তর
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা/কর্মচারী
নির্বাহী প্রকৌশলী/আবাসিক প্রকৌশলী, উপ-বিভাগীয় প্রকৌশলী, সহকারী প্রকৌশলী, মিটার রিডার, বিল বিতরণকারী
প্রয়োজনীয় কাগজপত্র

প্রয়োজন নেই

সেবা প্রাপ্তির শর্তাবলি

বৈধ গ্রাহক হতে হবে

সংশ্লিষ্ট আইন ও বিধি

বিদ্যুৎ আইন [Electricity Act-1910, As Amendment -2006], Commercial Operation Procedure বিদ্যুৎ মূল্য হার ও নিয়মাবলি-১৯৭৯

সেবা প্রদানে ব্যর্থ হলে প্রতিকারকারী কর্মকর্তা
মহাব্যবস্থাপক বাণিজ্যিক পরিচালন/প্রধান প্রকৌশলী/তত্ত্বাবধায়ক প্রকৌশলী/নির্বাহী প্রকৌশলী/ আবাসিক প্রকৌশলী