beta version
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৭ নভেম্বর ২০১৫
cs-0315

সাধারণ অভিযোগ তদন্ত ও নিষ্পত্তি

সেবা প্রদান পদ্ধতি (সংক্ষেপে)

অভিযোগকারী কর্তৃক দাখিলকৃত অভিযোগ সংশ্লিষ্ট রেজিস্টারে এন্ট্রি দেওয়া হয়। প্রাথমিকভাবে অভিযোগের সত্যতা আছে এমন প্রতীয়মান হলে এবং এ ধরনের অভিযোগ সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে হলে উপজেলা নির্বাহী অফিসার বিষয়টি আমলে নিয়ে তদন্ত করার ব্যবস্থা গ্রহণ করেন। অভিযোগের গুরুত্ব অনুযায়ী উপজেলা নির্বাহী অফিসার কখনো নিজে তদন্ত করেন অথবা উপজেলা পর্যায়ের কোনো কর্তক... বিস্তারিত

সেবা প্রাপ্তির সময় (সাধারণত)
১০-১৫ দিন
১০-১৫ দিন
প্রয়োজনীয় ফি
বিনামূল্যে
বিনামূল্যে
সেবা প্রাপ্তির স্থান
ইউএনও অফিস
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা/কর্মচারী
উপজেলা নির্বাহী অফিসার/ অফিস কর্মচারী
প্রয়োজনীয় কাগজপত্র

অভিযোগ সংশ্লিষ্ট প্রয়োজনীয় কাগজপত্রাদি (যদি থাকে)

সেবা প্রাপ্তির শর্তাবলি

নাম ঠিকানা-সংবলিত সুনির্দিষ্ট অভিযোগ থাকা প্রয়োজন

সংশ্লিষ্ট আইন ও বিধি
সেবা প্রদানে ব্যর্থ হলে প্রতিকারকারী কর্মকর্তা
জেলা প্রশাসক